Brahmastra: Part One 1 – Shiva (2022) Full Movie Review | Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy New Movie

Please wait 10 seconds...
Scroll Down & Click Get Link
Congrats! Link is Generated

BRAHMASTRA - [2022]   

Brahmastra: Part One 1 – Shiva (2022) Full Movie Review | Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy New Movie

"অসাধারণ কিছু করতে গিয়ে খুব সাধারণ বা 
তার চেয়েও কম কিছু নির্মানের নাম 'ব্রাক্ষ্মাস্ত্র" 

পজেটিভ & নেগেটিভ দু'টু দিকই লক্ষনীয় এ ফিল্মে। 

[SPOILER_FREE] 

◾পজেটিভঃ- 

>>VFX - স্টানিং ভিজুয়াল এফেক্ট এ ফিল্মের৷ 

>>ক্যামেরা ওয়ার্ক- চমৎকার ফ্রেমিং দৃশ্যগুলোর। 

>>কালার প্যালেট- দারুন। (ইউলো,গ্রীন) সেকেন্ডারি। 

>> ব্যাকগ্রাউন্ড স্কোর- একশন সিকোয়েন্সে ভালো। 

>> নাগার্জুনা- সামান্য সময়। চমৎকার অভিনয়।  

>> মওনি রয়- এন্টাগনিস্ট হিসেবে ভালো করেছেন। 

>> ফিল্মের ক্লাইমেক্স- ভালো৷ 

>> ইন্ড ক্রেডিট- আগ্রহের সৃষ্টি করে। 

>>অমিতাভ বচ্চন- এভারেজ। নাথিং নিউ৷ 

◾নেগেটিভঃ- 

>> ফিল্ম সেটিং- গল্পের ওয়ার্ল্ড বিল্ডিংয়ে নজর খুব কম দেয়া হয়েছে। দূর্বল রাইটিং ঘটনাক্রমের গভীরতা ফিল করাতে ব্যর্থ। 

>> শক ভেল্যু দেয়া বা টেনশন বিল্ডাপ করেনা গল্প। 

>> আর হ্যা কন্সেপ্ট ভালো হলেও গল্প দূর্বল হয়েছে। 

>> স্ক্রীনপ্লে- 

প্রথমার্ধে- শুরুর পর প্রেমের গল্পটিতে এতোটা ফোকাস দরকার ছিলোনা। মূল গল্পে ফোকাস করা উচিত ছিলো শুরু থেকে। এ দিক'টা না থাকলে ভালো হত মনে করি। 

 দ্বিতীয়ার্ধে- গল্প এতোটা লম্বা টানার মানে হয়না। 

>>ফিল্ম এডিটিংয়ে বিশেষ দূর্বলতা আছে। 

>> আর গান...? কেন ভাই! এতো গান কেন! ভালোও লাগেনা গানগুলো। হুদাই গান.. আর কি লিরিক্স 👎

>>রনবির কাপুর- হ্যাভিওয়েট ক্যারাক্টারে তাকে মানায় না। চরিত্রের ডিমান্ড অনুযায়ী তার বডি ল্যাংগুয়েজ লেইম। তার সংলাপ বলায়ও চরিত্রের গভীরতার প্রভাব ফেলে না। লাউড এক্টিং তাকে দিয়ে হবেনা।  

>> আলিয়া ভাট- শুরুতে অভিনয় খারাপ না। কিন্তু শেষে এসে বিরক্তিকর হয়ে উঠে (খালি চিল্লায়)। 

রনবির আর আলিয়ার ক্যামিস্ট্রি জমেনি। কিছু নিম্নমানে দৃশ্য তাদের ক্যারাক্টারের ওজন নষ্ট করেছে। 

>> SRK ক্যামিউ- এতো সুন্দর এক ক্যামিউ কিন্তু কি সব ফালতু সংলাপ দিয়েছে তার চরিত্রকে। 👎

>> সংলাপ- সবচেয়ে বাজে দিক। নিম্নমানের সংলাপ। 

>> ডিরেকশন- এতো রিসার্চ আর এই আউটপুট...!  

মোটকথাঃ- ফিল্মটি আপনি ভালো মানের VFX এর সাথে কিছু ভালো একশন সিকোয়েন্সের জন্য দেখতে পারেন। কিছু দৃশ্য সত্যিই স্টানিং ছিলো। কিছুটা দূর্বল গল্প আর তার দূর্বল ডিরেকশন ফিল্মটিকে নষ্ট করেছে। 

Still, My Rating:- 3/5. (There is something) ❤️

সময় দেয়ার জন্য- [ধন্যবাদ] 

~[ সাইফ ]~

সময় একদম'ই বাজে কাটবে না। 

কিছু অহেতুক সীন সয্য করতে হবে মাত্র। 

আসল কথা হলঃ- 

বিশেষ কিছু হতে পারতো, যা হয়ে উঠেনি।

Brahmastra: Part One 1 – Shiva (2022) Full Movie Review | Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy New Movie

প্রেম কবে থেকে ক্রিঞ্জ হল?

#No_Spoilers 

'ব্রহ্মাস্ত্র' মুভির ট্রেলারে স্পষ্ট করে আলিয়া ভাট ডায়লগ দিয়েছিলো - "ইশা অর্থ জানো শিবা? পার্বতী। শিবের পাশে পার্বতী থাকবে না তো কে থাকবে?"

ব্রহ্মাস্ত্রের পরিচালক আয়ান মুখার্জি এর আগে মাত্র দুটো সিনেমা বানিয়েছেন - 'ওয়েক আপ সিড' এবং 'ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি'। দুটো মুভিতেই কোন এক নার্সিসিস্ট মেল প্রটাগনিস্টের কমফোর্টেবল এবং কিছুটা স্বার্থপর জীবনে এক বিপরীতমুখী নারীর আগমন ঘটে; এবং মুভি শেষ হতে হতে প্রধান পুরুষ চরিত্রের চারিত্রিক দৃঢ়তা বৃদ্ধি পায়। সে নিজের জীবনের চেয়ে তার আশেপাশের মানুষকে বেশি প্রাধান্য দিতে শেখে

ব্রহ্মাস্ত্র মুভির প্রথম টিজার থেকে ট্রেলার ও 'কেসারিয়া' গানে Love Storyiaan নিয়ে ব্যাপক প্রচারণা করা হয়েছে। লাভ স্টোরি, প্রেম, রোমান্টিসিজম, তরুণ-তরুণীর কাছে আসা - এর মাঝে অস্ত্রের ঝনঝনানি ; এমনটাই হবে ব্রহ্মাস্ত্র মুভি। 

আমার বুঝে আসে না নির্মাতাদের এমন স্পষ্টিকরন প্রচারণার পরেও কেন এ যুগে হঠাৎ করে কুল ডুড হয়ে যাওয়া একদল দর্শক প্রত্যাশা করেছিলেন পুরো ৩ ঘন্টার ভিএফেক্সে ভর্তি একশান সিন দিয়ে 'ব্রহ্মাস্ত্র' মুভি সাজানো হবে? শৈশব থেকে Yrf আর Dharma 'র রোমান্টিক মুভি দেখে বলিউড চেনা আমরা হঠাৎ করে কোন জাদুমন্ত্র বলে 'প্রেম' ব্যাপারটাকেই 'ক্রিঞ্জ' বলে দিচ্ছি?

ভারতীয় উপমহাদেশে সবচেয়ে প্রাচীন ২ মহাকাব্য 'রামায়ন' ও 'মহাভারত' এর ঘটনাপ্রবাহ গড়িয়েছে সীতা ও দ্রৌপদী কে কেন্দ্র করে। ঐতিহাসিক প্রেক্ষাপটেও মহাকাব্যিক উপন্যাস, কবিতা, নাটক, সিনেমা তৈরী হয়েছে নারীর প্রেমকে ঘিরেই। মারাঠা বীর পৃথ্বীরাজের স্বয়ংগুপ্তা, খিলজীর পদ্মাবতী, আকবরের যোধা, সেলিমের আনারকলি, শাজাহানের মমতাজ; কালে কালে এই উপমহাদেশের বুকে পাতার পর পাতা সাজানো উপাখ্যান লেখা হয়েছে প্রেম নিয়ে। এই প্রেম কি করে ২০২২ সালে এসে এত এত দর্শকের মনোবিচ্যুতির কারণ হল তা সত্যিই বুঝে আসে না।

প্রেমের শক্তি দুনিয়ার সবচে বড় অস্ত্র। এক লাইনে ব্রহ্মাস্ত্র মুভির সারাংশ টানলে এটাই বলা যায়। এবং প্রচারণায় নির্মাতারা এই অংশে দর্শকের সাথে প্রতারণা করেন নি। মানুষ সব দেখে শুনেই ব্রহ্মাস্ত্রের পর্দায় চোখ রেখেছেন। কিন্তু ওই যে- ""যেহেতু আমি লাভ স্টোরি কে ক্রিঞ্জ মনে করি / যেহেতু আমি ভেবেছি আলিয়ার চরিত্রটা টাইমপাস লাভ ইন্টারেস্ট হবে, একা রনবীরই পুরো মুভিতে ঘুষি মেরে বেড়াবে / যেহেতু আমি অস্ত্র শস্ত্র পড়ে বিশাল বিশাল থিওরি বানিয়ে রেখেছি / যেহেতু আমি ভেবেছিলাম এভাবে সিনেমাটা বানালে বেশি ভাল হত / যেহেতু আমার চিন্তার মত করে আয়ান মুখার্জি গল্পটা সাজান নি-- তাই ব্রহ্মাস্ত্র একটা ফালতু মুভি"" ; এমন রিভিউদাতাদের হৈ রৈ হুঙ্কারে 'ব্রহ্মাস্ত্র' চাপা পড়ে যাচ্ছে। 

*তবে কি ব্রহ্মাস্ত্র মাস্টারপিস?

- না

*ব্রহ্মাস্ত্রে কি পারফেক্ট মুভি? 

- না

ব্রহ্মাস্ত্র কি এনজয়েবল সিনেমা?

- হ্যাঁ

*ব্রহ্মাস্ত্র কি পরবর্তী পার্ট দেখার জন্য এন্টিসিপেশান তৈরী করে?

- অবশ্যই করে

*ব্রহ্মাস্ত্রের মেমোরিবল মোমেন্ট এবং রিওয়াচ ভ্যালু আছে?

- আছে

*এই এক ব্রহ্মাস্ত্র দিয়ে কি Boycott Gang উড়ে যাবে?

- কখনোই না। এটা কি আদৌ বাস্তবসম্মত কথা!

*৪০০ কোটি টাকার বাজেট কি জাস্টিফাইড?

- একদম। টাকা কোথায় খরচা হয়েছে তা স্পষবট বোধগম্য

*ব্রহ্মাস্ত্রের কনসেপ্ট কি মার্ভেল ডিসি বা সাউথ থেকে কপি করা?

- একদমই না

*ব্রহ্মাস্ত্র কি হিন্দু ধর্মীয় সিনেমা? বিজেপি প্রপাগান্ডা প্রচার করে?

- একদমই না। বেদে বলা কিছু অস্ত্রের নাম ও প্রকৃতি অবলম্বনে আয়ান মুখার্জির লেখা মৌলিক স্ক্রিপ্ট

*ব্রহ্মাস্ত্রের সবচেয়ে দুর্বল দিক কি?

- ১০ বছর আগে লেখা ডায়লগ ও সেকেন্ড হাফে মুভি স্লো করা কিছু দৃশ্য এডিট টেবিলে ফেলে না দেয়া

*ব্রহ্মাস্ত্রের সবচেয়ে শক্তিশালী দিক কোনটি?

- ব্রহ্মদেব ও জলাস্ত্রের ক্যারাক্টার রিভিল না করে শিবার জন্ম রহস্যটা গোপন রাখা ও পরের পার্টের জন্য দর্শকের আগ্রহ উস্কে দেয়া

 সব মিলিয়ে বলতে চাই 'ব্রহ্মাস্ত্রকে আমি এভাবে দেখতে চাই' না ভেবে 'দেখি কেমন মুভি হয়েছে ব্রহ্মাস্ত্র' এমনটা ভেবে স্ক্রিনের সামনে বসলে ঘন্টা ৩ বেশ এনজয়েবল হবে। এমনকি কিছু দৃশ্য বারবার দেখতে ইচ্ছে করবে। আমি যেহেতু বাংলাদেশ বাসী তাই 'হল প্রিন্ট দর্শক' হিসেবে ভিজুয়াল এফেক্টস ও বিজিএম নিয়ে কিছু বললাম না। জাস্ট এটুকু বলব- ৪০০ কোটি রুপি কিন্তু ডলার হিসাবে ৫০ মিলিয়নের কিছু বেশি মাত্র। গত এক দেড় বছর জুড়ে মার্ভেলের ২০০/৩০০ মিলিয়ন ডলারের কন্টেন্টে যেমন ভিএফেক্স দেখেছি তার চেয়ে 'ব্রহ্মাস্ত্র' অনেক বেশি সুপ্রিরিয়র মনে হয়েছে।

Brahmastra 🔥

Spoiler free review ❤️

আমার দেখা বলিউডের One of the best ফিল্ম এটা।

প্রথমেই বলবো মুভিটি visually stunning.... এত ভালো Vfx বলিউড থেকে কখনো আশা করিনি।❤️

মুভির একটাই বাজে পার্ট লেগেছে, সেটা হলো Love story. তবে এতো ভাল কিছুর ভীড়ে এটাকে বাদ দেয়াই যায়। গানের টাইমিং ভালো ছিলোনা, যদিও গানগুলো খুব সুন্দর।

মুভির বিজিএম টপ নচ। মুভির শুরু থেকেই সেটা ফিল করতে পারবেন।

মুভির শুরু থেকেই বিভিন্ন রকম টুইষ্ট দেয়া শুরু হয়। শুরুটা সত্যিই অনেক ভাল ছিলো। একের পর এক অসাধারণ কাহিনীর মাধ্যমে মুভির প্রধান চরিত্র Shiva এর গল্প এগোতে থাকে। মুভির Story Telling আমার দারুণ লেগেছে।

মুভির লাষ্ট হাফ ফার্ষ্ট হাফ অপেক্ষা অনেক ভাল লেগেছে। একশনের পর একশন।🔥

সবচেয়ে ভাল লেগেছে "Shiva" এর অরিজিন। এটা এতো ভাল ভাবে লিখা হয়েছে যা দেখলে যে কারো ভাল লাগবে।

মুভির প্রতিটা অভিনেতা অনেক ভালো অভিনয় করেছেন। বিশেষ করে Ranvir Kapoor, Amitav sir, Moni Roy. Alia Bhatt could be better. মুভির ডায়লগে কিছুটা সমস্যা ফিল হয়েছে। আশা করি নেক্সট পার্টে সেটা ঠিক হয়ে যাবে।❤️

মুভিটা দেখলে বুঝা যায়, এতোটা সময় ডিরেক্টর Ayan Mukherjee কেনো নিলেন মুভিটার জন্য।

সবশেষে বলবো, মুভিটি Marvel বা DC এর মুভি এর মতো পার্ফেক্ট না ঠিকই, কিন্তু খুব একটা নিচেও না। এই বাজেটে হলিউড লেভের মুভি যেকোনো মুভি লাভারের জন্য একটা ট্রীট বটে।❤️

কিন্তু কষ্ট একটাই এতো ভাল মুভি থিয়েটারে দেখা হলো না। এসব মুভির আসল মজা থিয়েটারে বসে দেখার মাঝে।

2য় পার্ট টা আরও ভালো হবে আশা করা যায়।🔥

অবশেষে একটা ভালো storyline -এ একটা ভালো indian superhero movie হলো।

A great job done by director Ayan Mukherjee. Hats off to him. A true masterpiece for India🔥

Note: এটা আমার ব্যক্তিগত মতামত। কারো ভাল লাগতে পারে, নাও লাগতে পারে। তব্র ভালোকে ভালো বলে সাপোর্ট করা উচিত।❤️

Brahmastra: Part One 1 – Shiva (2022) Full Movie Review | Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy New Movie

#Brahmastra #brahmastramovie #BrahmastraPartOneShiva #ayanmukherjee

No_Spoiler🚫

Movie Name:

Brahmāstra: Part One – Shiva

Director: Ayan Mukerji

Genre: Adventure, Fantasy

Personal Rating: 6.5/10

হিন্দু মিথোলজির উপর নির্মাণ করা ব্রহ্মাস্ত্র মুভিটি। যদিও মুভিটি বাংলাদেশ এ এখন হলপ্রিন্টেই দেখা যাচ্ছে কিন্তু ক্লিয়ার প্রিন্টে মুভিটি বেশ এঞ্জয়েবল হবে বলে আশা করি। বেশ দীর্ঘ রান টাইমের মুভি। কিন্তু এই দীর্ঘ টাইমে খুব অল্প স্টোরিই দর্শকদের সামনে তুলে ধরা হয়েছে যা মোটেই মানানসই ছিলো না। 

অনেকে বলবে গল্পে জোর করে রোমান্স ঢুকানো হয়েছে। কিন্তু আমি বলবো না। গল্পটাই রোমান্স নিয়ে। প্রেমের শক্তি বড় শক্তি যেটাই এই ফুল মিথোলজির ব্যাক গ্রাউন্ড স্টোরি। আসলে ২০২২ এর শেষ পর্যায়ে এসে এমন গল্প দর্শক আশা করে নি। তবে হ্যা যারা অখাদ্য বলে বলে মুখে ফ্যানা তুলছেন, আসলে এই মুভি অতোটাও অখাদ্য না। বেশ এঞ্জয়েবল একটা মুভি। যদিও কাহিনীর আর প্লটের কিছু ঘাটতি আছে। কিছু স্টোরি বুঝাও যায় নি। হয়তো সেকেন্ড পার্টের জন্যই রিভিল করে নি।  

গল্প আহামরি কোন স্টোরি লাইনের না। কিন্তু এখানে ব্যবহার করা VFX, BGM মারাত্মক জোস ছিলো। হল প্রিন্টে দেখেই মজা পাইছি। ক্লিয়ার প্রিন্ট হলে আরো জোস লাগতো। প্রেজেন্টেশন ভালো কিন্তু প্রেজেন্টেশন এর বিষয়বস্তু আসলেই একটু দুর্বল। কাহিনীকার বলেছেন এই গল্প ২০১১ এর দিকে লেখা। তো সে হিসেবে তখনকার চাহিদায় এই গল্প মানানসই ছিলো। তবে বলিউড এর জগতে মিথোলজির উপরে ডিপেন্ড করে এমন ফ্যান্টাসি মুভি আগে হয়তো হয় নি।

অভিনয়ে সবাই-ই ভালো। খুব ভালো না। এভারেজ অভিনয় ভালো ছিলো। প্রথম পার্ট শিবা কে নিয়ে আর দ্বিতীয় পার্ট তার বাবা দেব কে নিয়ে হবে। 

সব শেষে এটা অখাদ্য আর বাজে কোন মুভি নয়। আবার মাস্টারপিসও নয়। বেশ এঞ্জয়েবল আর নতুন টাইপ একটা মুভি যা দেখলে আপনার সময় পুরো নষ্ট হবে না। বেশ উপভোগ করবেন। তবে কিছু কিছু সময় বেশ দ্রুত কাহিনী আগাবে আর কিছু সময় খুবই আস্তে যা ভাল্লাগবে না।

হ্যাপি ওয়াচিং🥀

(No Spoiler)

মুভিটি আজ সকালে হল প্রিন্টে দেখে নিলাম।হল প্রিন্ট হলেও কোয়ালিটি বেশ ভালো ছিলো।যার কারনে সমস্যা হয় নি।মুভিটি যদি আপনি দেখতে চান তাহলে দুটি কারনে দেখতে পারেন।তা হচ্ছে:-

১/ ভিজুয়াল অ্যাফেক্টস।৪১০ কোটি রুপির বিশাল বাজেট নিয়ে ভিজুয়াল অ্যাফেক্টসের প্রতি বিন্দুমাত্রও অবিচার করেন নি পরিচালক আয়ান মুখার্জি।খুব সুন্দর হয়েছে ভিজুয়াল অ্যাফেক্টসের ডিজাইন।

২/ শাহরুখ,অমিতাভ এবং নাগার্জুনা আক্কিনেনি।এই তিন কিংবদন্তিকে যথাযথভাবে উপস্থাপন করা হয়েছে।বিশেষ করে শাহরুখের ক্যামিওটা আপনাকে বেশ গুজবাম্প দিবে।কিন্তু উনাকে যে ডায়ালগগুলো দিলো তা ভালো লাগলো না তেমন।আর নেগেটিভ রোলে মৌনী রয় দারুণ পার্ফরমেন্স দেখিয়েছে যদিও তার চরিত্রটাকে কিছুটা মার্ভেলের সুপারহিরোইন স্কার্লেট উইচের মতো লেগেছে।

এই দুই দিক ছাড়া আর কিছুই তেমন লাগে নি আমার কাছে।মুভিটির দুই মূল প্রাণ আলিয়া আর রণবীরের মধ্যকার কেমিস্ট্রি কেন জানি তেমন জমলো না যদিও তাদের অভিনয় ভালো ছিলো।তাদের মধ্যকার রোমান্স অতিরিক্ত দেখিয়ে ফেললো।একটা সুপারহিরো মুভিতে অহেতুক এতো প্রেমভালবাসা রাখার কোন মানেই হয় না।রণবীরকে এমন হেভিওয়েট চরিত্রে মানায় নি।কোন আহমরি বা স্ট্রং ডায়ালগ নেই।প্রেজেন্টেশন বেশ খাপছাড়া লেগেছে।এককথায় বললে আয়ান মুখার্জি ইউনিক আর দুর্দান্ত কিছু করতে গিয়েও তা আর হয়ে উঠলো না।মেকিং মোটেও খারাপ হয় নি, আবার আহমরিও হয় নি।বলতে গেলে So So আরকি।শুধু বাজেটের উপরে বাজেট ঢাললেই হয়ে যায় না।প্রেজেন্টেশন এবং মেকিংয়েও গুরুত্ব দেওয়া লাগে।আর কিছু বলবো না।বাকিটা নিজেরাই দেখে নিন।আলিয়া আমার ভীষণ প্রিয় একজন অভিনেত্রী, তাও বলতে বাধ্য হচ্ছি এটা একটা এভারেজ মুভি।তবুও চাই মুভিটি ব্যবসাসফল হউক।কারন বলিউডের অবস্থা ভীষণ করুণ।থাগস অব হিন্দুস্থানকে হটিয়ে ব্রহ্মাস্ত্র এখন বলিউডের মোস্ট এক্সপেন্সিভ মুভি।

Movie:- Brahmastra: Part 1 (2022)

Genre:- Superhero, Action, Romance, Drama

Country:- 🇮🇳

Industry:- Bollywood

Director:- Ayan Mukerji

Starring:- Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy

IMDB Rating:- 4.9/10

Personal Rating:- 6/10

Movie Review : Brahmastra. 

No spoiler 

প্রথমেই বলে রাখি এই মুভিটা নিয়া অনেকেই পজেটিভ নেগেটিভ মন্তব্য করেছেন।

বাট পজেটিভ মন্তব্যই বেশি চোখে পড়েছে।

তবে আমার কাছে মোটামুটি ভালোই লেগেছে।আরেকটু যদি কন্টেন্ট এর প্রতি ফোকাস দিত তাহলে আরও বেটার হতে পারত।সো এই খরার মধ্যে বলিউডে এটাই আমার কাছে বেস্ট মনে হয়েছে।রিমেক করতে করতে আর মানহীন মুভি করতে করতে বলিউড আজকে শেষের পথে।কিন্তু সেই মূহুর্তে আপনি যদি একটুও ভালো কিছু দেখছে চান Brahmastra দেখুন।আশাবাদী ভালো ই লাগবে ভিন্ন কনসেপ্ট মূল ধারার গল্প আবার ক্যারেক্টার গুলোও বেশ ভালোই।

যাই হোক রিভিউতে আসা যাক,,

প্রথমেই পজেটিভ ও নেগেটিভ দিক নিয়ে কিছু আলোচনা করতে চাই,

🚫পজেটিভ দিকঃ

সবাই যেই বিষটা নিয়ে সবচেয়ে বেশি প্রশংসা করছে ভিএফএক্স। এটা নিয়ে নতুন করে কিছু বলার নাই। যথেষ্ট সুন্দর হয়েছে।বলিউডের মুভি হিসেবে ভিএফএক্স অতি উচ্চ পর্যায়ের।আর এটা থেকেই বুঝা যায় আসলেই মুভির বাজেট ৪০০ কোটি।আমি ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি ভিএফএক্স নিয়ে আপনি সন্তুষ্ট থাকবেন।

তারপর বিজিএম ও ছিল মাথানষ্ট করার মতো।মাঝেমধ্যে গা শিউরে উঠেছিল।

এছাড়া যারা বলেন রনবীর লার্জার দ্যান লাইফ টাইপ মুভির জন্য বলতে চাই আসলে আমিও মানি পারফেক্ট না তারপর ও যথেষ্ট ভালো করেছে।তাছাড়া মিউজিক নিয়ে বললে বলা শেষ হবে না।

আমার লিস্টে ফেভারিট হিসেবে থাকবে।

শাহরুখ খানের ক্যামিও নিয়ে সবাই প্রশংসা করছে এবং করবেই আসলে কিং এর মতোই পারফর্ম করেছে।পুরোটা মাতিয়ে রেখেছে বলা যায়।

🚫 নেগেটিভ দিক ঃ

এত বাজেট দিয়া মুভি বানাল ঠিক আছে কিন্তু গল্পের এই হাল কেন।আসলে পরিচালক গল্পের দিকে ফোকাস না করে লাভ স্টোরির দিকে বেশি ফোকাস করছে আমার মনে হয়েছে।যার কারণে বেশ কিছু নেগেটিভ রিভিউ আসছে তা না হলে কিন্তু এত নেগেটিভ রিভিউ আসত না।,

এইরকম একশন মুভিতে এত্ত এত্ত রোমান্টিক লাভ স্টোরি না রাখলেই পারত।

স্ক্রিন প্লে এর অবস্থা ও ভালো ছিল না মাঝেমধ্যে একটু একটু বোরিং ফিল হয়েছে।রান টাইমটা আরেকটু কম রাখলে মনে হয় ভালো হতো।

রানটাইম এত বাড়ানোর কোন প্রয়োজন ছিল না।

আমার কাছে এই বিষয় গুলো বাদে মুভিটা ভালো লেগেছে আর কোন নেগেটিভ দিক চোখে পড়ে নাই।

🚫 অভিনয় ঃ

রনবীর কাপুর ঃ নিজের জায়গা থেকে যথেষ্ট ভালো করেছে।আরেকটু ভালো করতে পারত। 

বাট রনবীর কে একশন হিরো হিসেবে মানায় না যদিও আমার ফেভারিট হিরো তারপর ও যথেষ্ট ভালো ছিল।শিবার চরিত্রে ভালো ভাবেই ফুটিয়ে তুলতে পেরেছে।

আলিয়া ভাটঃ ভালোই ছিল কিন্তু মাঝেমধ্যে একটু ন্যাকামি ন্যাকামি ভাব চোখে পড়ছে।

শাহরুখ খান ঃ ক্যামিও চরিত্রে যথেষ্ট ভালো করেছে।

যতটুকু সময় স্ক্রিনে ছিল মনে হয়েছিল তিনিই যেন পুরো মুভিটা মাতিয়ে রেখেছেন।

এছাড়াও অমিতাভ নাগার্জুন,অন্য সবাই ভালো করেছে।

মৌনি রয় ভিলেন চরিত্রে ভালো ই করেছে।যদিও কেউবা নেগেটিভ বলেছে আমার কাছে ভালো ই লেগেছে। 

আরেকটা বিষয় পরিষ্কার করি আপনি দেখলে আপনার কাছে ফাস্ট হাফ একটু খারাপ লাগতেই পারে কারণ লাভ স্টোরি দিয়ে ভরে ফেলেছে। 

কিন্তু সেকেন্ড হাফে ভালো কিছু পাবেন আশাকরি।

পারসোনাল অপিনিয়ন ঃ আপনি বলিউডকে নিয়ে কটাক্ষ করতেই পারেন।কিন্তু এই মুহূর্তে এমন একটা মুভিই বলিউড কে আশার আলো দেখাচ্ছে। 

সো প্লিজ না দেখে নেগেটিভ রিভিউ না ছড়িয়ে খারাপ ভালো উভয় দিক তুলে ধরুন।

আর দেখেন দেখলে ভালো ই লাগবে ততটা হতাশ হবেন না।

কিন্তু ভুলেও আবার হলিউড এর সুপার হিরো মুভির মতো আশা করবেন না।বলিউড কে বলিউড এর জায়গায় রেখেই দেখবেন।

হ্যাপি ওয়াচিং 🙂

পারসোনাল রেটিংঃ ৩.৫/৫

Brahmastra: Part One 1 – Shiva (2022) Full Movie Review | Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy New Movie


𝙊𝙉𝙀 𝙒𝙤𝙧𝙙 𝙍𝙚𝙫𝙞𝙚𝙬 : 𝙀𝙣𝙟𝙤𝙮𝙖𝙗𝙡𝙚

[𝘽𝙧𝙖𝙝𝙢𝙖𝙨𝙩𝙧𝙖 𝙋𝙖𝙧𝙩 1- 𝙎𝙝𝙞𝙫𝙖] 

®️ 𝙋. 𝙍 :7/10

🔰 আমার মতে এই বছরের মুক্তি পাওয়া বলিউডের মুভিগুলোর মধ্যে সবচেয়ে বেশি হাইপ এইটা নিয়েই ছিলো আর তা হওয়ার যথাযথ কারণও আছে। প্রথম কারণ হলো এই প্রজেক্টা নিয়ে মুভির ডিরেক্টর কাজ করছে ১০ বছর যাবত, তারপর মুভির বাজেট শুনেছি ৪০০ কোটিরও বেশি এবং মুভির কাস্টে রয়েছে রাণবির কাপুর,অমিতাভ বচ্চন,আলিয়া ভাট,নাগারজুনা,মউনি রয়ের মতো ভালো ভালো অভিনেতারা তাই এইটা নিয়ে এক্সাইটমেন্ট থাকাটাই স্বাভাবিক যেমনটা আমারও ছিলো। এখন সেই এক্সপেকটেশনের উপর দাড়াতে পেরেছে কি না সেইটা কোনোরকম বলার চেষ্টা করবো.......

          [হালকা স্পয়লার (পড়তে পারেন)]

🔰𝙎𝙩𝙤𝙧𝙮 : সিভা (রাণবির কাপুর) নামে একজন যুবক যে কিনা একদম নরমাল জীবনযাপন করতে থাকে। তারপর একদিন তার দেখা হয় ইশা(আলিয়া ভাট) নামে একজনের সাথে যাকে দেখে সে প্রেমে পরে যায়। কিন্তু ধীরে ধীরে কাহিনি যত সামনে যেতে থাকে সে জানতে পারে যে তাদের যেই দুনিয়া যেখানে তারা এক্সিস্ট করে সেখানে অনেক ধরনের অস্ত্রের শক্তি রয়েছে। কিছু শক্তি ভালো আর কিছু শক্তি হলো খারাপ আর সবথেকে শক্তিশালী যে অস্ত্র রয়েছে সেটা হলো ব্রাম্মাস্ত্র। তার মধ্যেই রানবির কাপুরের ক্যারেক্টার টা আগ্নী অস্ত্রকে কন্ট্রোল করতে পারে। আর সবচেয়ে শক্তিশালী যেটা ব্রাম্মাস্ত্র সেটা পাওয়ার জন্য একদল লোক মানে মউনি রয়ের ক্যারেক্টার উইঠা পইড়া লাগছে.........

🔰 𝙋𝙤𝙨𝙞𝙩𝙞𝙫𝙚 : মুভিতে আমার সবচেয়ে বেশি যেই জিনিসটা ইম্প্রেসিব লাগছে সেইটা হলো এই মুভির ভিএফএক্স মানে আমি হল প্রিন্ট দেখতাছিলাম তাও পুরো স্পষ্ট বুঝা যাইতাছিল এতো ভালোভাবে এইদিকে কাজটা করা হইছে। যদি এইচডি দেখতাম তাহলে আরো ভালো এক্সপেরিয়েন্স হতো।পারফরম্যান্স রাণবির কাপুর অনেক ভালো কাজ করছে ভিএফএক্স এর পোরশন বাদ দিলে মুভিটাকে মেক্সিমাম তাকেই ক্যারি করতে হইছে এবং সেইটা সে ভালোভাবেই করছে। মুভির গানগুলোও ভালো ছিলো। অমিতাভ বচ্চনকে রাণবির কাপুরের গুরু হিসাবে কাস্ট করার সিদ্ধান্ত আমার কাছে ভালো লাগছে। নারেশন বলেন বা তার মুভিতে এক্ট করা কাজ বলেন দুই দিকে সে ভালো ছিলো। বড় বড় মোমেন্টে হেভি ডাইলগ ডেলিভারি দিয়ে গুসবাম্পস দিতে সে সফল সবসময়ই আর এইটার ক্ষেত্রেও মোটামুটি অনেক ভালো কাজ করছে সে। বাকি সবাই যার যার জায়গায় ভালো ছিলো শুধু একজনকে ছাড়া তাকে নিয়ে বলবো নিচে। মুভির বেকগ্রাউন্ড স্কোরও অনেক ভালো ছিলো বিশেষ করে একশেন সিনগুলোতে। ফাইট সিন গুলো কিছু ক্যামেরা মুভমেন্টও ভালো ছিলো।

🔰𝙉𝙚𝙜𝙚𝙩𝙞𝙫𝙚 : যেই একজনের কথা আমি বলতাছিলাম যে হেগে দিয়েছে সে হলো আলিয়া ভাট মানে আমি একটা মূহুর্তে বিশ্বাসই করতে পারতাছিলাম না যে এইটাই সে যাকে আমি গাংগুবাইতে দেখছিলাম যেখানে এতো চমৎকার এক্টিং করছিলো আর সে ই এখানে অর্ধেক মুভির সিরিয়েসনেস শেষ করে দিছে। সে যে কতবার শিভা শিভা চিল্লাইছে আমি গুনতেই ভুলে গেছি। শুধু আলিয়া ভাট না এই মুভির রোমান্টিক যে পোরশনটা রয়েছে যেটার দিকে মুভি সবচেয়ে বেশি ফোকাস করছে সেটা আমার ততোটা ভালো লাগে নি শুধু ক্লাইমেক্সের সিনটা ছাড়া সেখানে একটু একটু ভালো লাগছে। মুভির গানগুলো ভালো ছিলো কিন্তু সেগুলোর প্লেসমেন্ট খুবই বাজে মানে মুভির একদম সিরিয়াস পোরশন চলতাছে তার মাঝখান দিয়ে গান ঢুকিয়ে দিয়ে পুরো সিরিয়েসনেস এর বারোটা বাজায় দিছে। মুভির কাছে পর্যাপ্ত এলিমেন্ট ছিলো এইটাকে ভালোভাবে প্রেজেন্ট করার কিন্তু সেটা আর হয় নাই। 

🔰সব মিলিয়ে মুভি যে একদম দেখা যাবে না তেমন না যেমনটা সবাই বলতাছে। আমার কাছে এখন এমন মনে হইতাছে যে এইটা যদি সাউথ থেকে রিলিজ দেওয়া হইতো তাহলে এইটা মাস্টারপিস এর খেতাব পাইয়া জাইতো এতক্ষনে 🐸(Jokes a Part)। সকল এক্সপেকটেশন মুভি ফুলফিল না করতে পারলেও মুভি ভালো ছিলো। সবর্শেষ বলতে চাই মুভিটা ইঞ্জয়েবল ছিলো আপনি যদি কিছু জিনিসকে ছাড় দিয়ে দেখেন তাহলে হতাশ করবে না। কিন্তু একদম আকাশচুম্বি এক্সপেকটেশন রাখা যাবে না। সম্পুর্ন নিজস্ব মতামত......

ভুল ক্রুটি ক্ষমার আদর্শে দেখবেন।

💙My First Review💙

Movie Name :Brahmastra :Part One - Shiva

Genre :Action,Adventure,Fantasy

Starring :Ranbir Kapoor,Alia Bhatt,Amitabh Bachchan,Mouni Roy,Nagarjuna Akkineni

Release Date :9th September 2022

Directed By :Ayan Mukerji

Personal Rating :7/10

[ No Spoiler ]

মুভির কাহিনী মোটামুটি।বেশি এনগেজিং না বা বেশি গভীর না,সহজেই বুঝে যাবেন।স্ক্রিনপ্লে বেশ কিছু জায়গায় দূর্বল আছে,তবে সেটা মুভিতে তেমন প্রভাব ফেলে না।অভিনয়ের কথা বলতে গেলে সবার অভিনয়ই ভালো ছিল,কিন্তু আলিয়ার অভিনয়ে কিছু কিছু জায়গায় কমতি লক্ষ্য করা যায়।তাছাড়া রনবীরের এরকম অ্যাকশনধর্মী চরিত্র অনেকের কাছে বেমানান লাগতে পারে,তবে সে যেহেতু চেষ্টা করছে তাহলে ভবিষ্যতে তার থেকে আরো ভালো কাজ দেখতে পারব।গানগুলো একদম অপ্রয়োজনীয়।যেটা মুভির ধারাবাহিকতায় বিরূপ প্রভাব ফেলে।এর ফলে অনেকেই মুভি দেখার আগ্রহ হারিয়ে ফেলতে পারেন।মুভির ডায়ালগ খুবই দূর্বল,যেটা অনেকেরই বিরক্তির কারন হতে পারে।মুভির সবচেয়ে বড় দিক হচ্ছে মুভির ভিএফএক্স,এখানে বিন্দুমাত্র অভিযোগের সুযোগ নেই।একদম নেক্সট লেভেল।তবে মার্ভেল আর ডিসির সাথে তুলনা না দেওয়াই উত্তম।মুভি তৈরিতে যে ১০ বছর সময় লেগেছে সেটা দেখলে বোঝাই যায়।তবে আমি মনে করি কি,মুভিতে লাভ স্টোরির ওপর বেশিই ফোকাস হয়ে গেছে যেটা বলিউড সবসময়ই তাদের মুভিতে করে থাকে।মুভির কাহিনী,ডায়ালগগুলো আরেকটু ভালো হলে এবং লাভ স্টোরির বিকল্প কিছু থাকলে একদম পারফেক্ট হতো।

পরিশেষে,Brahmastra একটি ওয়ান টাইম ওয়াচ মুভি।একদম পারফেক্ট না,আবার একদম খারাপও না।ভালো মুভি।নিশ্চিত আপনাকে বিনোদন দিবে। অতিরিক্ত এক্সপেকটেশন রাখা উচিত নয়।মুভিকে বিনোদন হিসেবেই নেওয়া উচিত।এত রিমেক আর দূর্বল গল্পের মুভির মাঝেও বলিউড থেকে যে এধরনের ভিন্নধর্মী কন্টেন্ট এসেছে,আমার মনে হয় সবার মুভিটিকে সমর্থন করা উচিত।তাহলে ভবিষ্যতে এর থেকেও ভালো কাজ আমরা বলিউড থেকে আশা করতে পারি।

ভুলক্রটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন🙏

Happy Watching💙💙💙

Brahmastra: Part One 1 – Shiva (2022) Full Movie Review | Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy New Movie


Let's talk about "Brahmastra " & it's spoiler free ( mostly ) 

প্রথমত একটা জিনিস ক্লিয়ার করতে চাই... হা , আমি আপনার মতো হল প্রিন্টই দেখেছি। এখানে আসলে কিছু করার নেই। এই মুভি আমাদের দেশে তো রিলিজ হচ্ছে না/ হবে না। আর ৪-৫ টা ওটিটির সাবস্ক্রিপশন এফোর্ড করারও আমার পক্ষে পসিবল না। 

যাই হোক , অয়ন মুখার্জির ১০ বছরের ড্রিম প্রোজেক্ট অবশেষে বড় পর্দায় আসলো। তাও এই পর্যন্ত বলিউডের সবচেয়ে বড় বাজেট নিয়ে ( ৪০০ কোটি টাকা) ! টাকা যে আসলেই ঢালছে সেটা ভিএফএক্স দেখলেই বোঝা যায়। হল প্রিন্টেও চোখে লাগার মতো ভিএফএক্স ছিল। যারা হলে থ্রিডি এক্সপ্রেরিয়েন্স করেছেন তাদের রিভিউও সন্তোষজনক। কিন্তু একটা মুভি কি ভিএফএক্স দিয়েই চলে? অবশ্যই না । শুধু ভিএফএক্স দিয়ে চললে তো রা-ওয়ান ইন্ডিয়ার সেরা মুভির কাতারে পরে যেত। স্টোরিলাইন , স্ক্রিনপ্লে , ডায়লগস , বিজিএম , অভিনয় ইত্যাদি অনেক কিছুর ওপর একটা মুভির মান নির্ভর করে।

যেখানে ব্রহ্মাসের শুধুমাত্র কনসেপ্ট , ভিএফএক্স আর বিজিএম ঠিকঠাক ছিল। বাকি সবকিছু জাস্ট বাজে হইছে। স্টোরিলাইনটা আসলে খারাপ ছিল না । কিন্তু বলিউডের জাতগত সমস্যা , প্রেম কাহিনী ঢুকিয়ে বিরিয়ানিতে বাসমতির বদলে মিনিকেট চাউল ঢোকানোর মতো অবস্থা করে দিছে। মানে দেখা হওয়ার প্রথম দিনেই ঘোরাঘুরি , হাত ধরাধরি, প্রেম ! কুচ ভি? এমন একটা প্রেম কাহিনী দেখাইছে যেটার সাথে আমার সবচেয়ে রোমান্টিক বন্ধুটাও কোনোভাবে কানেক্ট করতে পারবে না! পুরো প্রেম কাহিনীটাতে রানভির আর আলিয়ার " ইশা , শিভা , ইশা , শিভা , শিভা , শিভা...." এই নাম ধরে চিল্লাচিল্লি করা ছাড়া আর কিছুই উল্লেখযোগ্য ছিল না। এরচেয়ে দেব আর আমরিতার লাভ স্টোরিটা জাস্ট মুখে শুনেও আরো বেশি ইন্টারেস্টিং লাগছিল। 

স্ক্রিনপ্লে টা কখনো আপ আবার কখনো ডাউন হয় , স্টেবল না। এর মূল কারন হলো গান! যখন তখন মাঝখানে গান ঢুকিয়ে দিয়েছে। মানে ভাই দরকার টা কি ছিল? এখন বক্স অফিসে কি গান গুলা মুভিটাকে বাঁচাবে? গান‌ গুনার পিছনেই না হয় ৫০ কোটি চলে গেছে। দু একটা গান রেখে এই বাজেট বাচিয়ে অন্য ডিপার্টমেন্টে ফোকস দেওয়া উচিত ছিল। 

এই স্ক্রিপ্ট যে আসলেই ২০১০ এর দিকে লেখা হইছে তা বোঝাই যায়। মুভিতে যেসব ডায়লগ ব্যবহার করা হইছে এগুলো এই সময়ের সাথে কোনো ভাবেই ক্ষাপ খায় না! আলিয়ার প্রেজেন্সটাই পুরো মুভিটাকে সবচেয়ে বড় অখাদ্য বানিয়েছে। অভিনয়ের কথা বললে অমিতাভ বচ্চন ছাড়া কারোই অভিনয় তেমন ভালো লাগে লাগে নাই । আর সবচেয়ে জঘন্য ছিল কমেডি টাইমিং! ক্রিঞ্জি , থার্ড ক্লাস ডায়লগ-কমেডিতে ভরা পুরো মুভি। আরেকটা মূল কথা হলো রানভিররে এই চরিত্রে কাস্ট করাই উচিত ছিল না। একশন হিরো হিসেবে ওরে কখনোই মানায় না , কেননা ও একটা একশন হিরোর প্রেজেন্স নিজের মধ্যে দেখাতে পারে না। মুভির কনসেপ্ট খুবই ভালো ছিল কিন্তু এক্সিকিউশন বাজে ভাবে করছে। ভিএফএক্স ছাড়া মুভিতে আহামরি তেমন কিছু নাই। লাভ স্টোরিটাতে সময় না দিয়ে অস্ত্রগুলোর ওপর আরো সময় দেওয়া উচিত ছিল।তো পার্ট টু যদি আসলেই হয় ওদের উচিত যেভাবোই হোক হৃতিকরে দেব হিসেবে কাস্ট করা। আমরিতা রোলে দিপিকা বা সামান্তাকে আনা। রানভির সিং এই ক্যারেক্টার হ্যান্ডেল করতে পারবে না , আর জনগনের মধ্যে ওতো ইমপেক্ট ও ফালাতে পারবে না। 

Personal Rating : 5/10

#Hindi_Movie : BRAHMASTRA ( Part One) 

#Personal_Rating : 7.5/10

#হালকা_স্পয়লার 

ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান শিবা দুটি কারণের জন্য মাস্ট ওয়াচ হতে পারে। সেটা হল এই ছবির দুটি দিক। প্রথমমত এই ছবির ভিসুয়্যাল এফেক্ট বা VFX এর কাজ যা দেখার মত। যদিও আমি হল প্রিন্ট দেখেছি তবে মোটামোটি ক্লিয়ার ছিল। কিছুটা হলেও আন্দাজ করতে পেরেছি ভারতীয় ছবি হিসেবে VFX এর কাজ খারাপ না। দ্বিতীয়ত হল ছবিতে ইশা ও শিবার প্রেম কাহিনী অর্থাৎ রিয়েল লাইফে স্বামী-স্ত্রী আলিয়া ভাট ও রণবীর কাপুরের রোম্যান্স।

অষ্ট্রাভার্স বা অন্য আরেক ইউনিভার্সের গল্প বলবে এই ছবি। এতদিন মার্ভেল সিরিজের গল্প দেখে যাঁরা আক্ষেপ করেছেন। সেই সমস্ত দর্শকদের আক্ষেপ কিছুটা হলেও কমবে এই ছবি দেখার পর। ব্রহ্মাস্ত্র ভারতের মাইথোলজি থেকে পুরান সব কটা দিকই ছুঁয়ে গিয়েছে। প্রাচীন যুগে বেশ কিছু মুনি ঋষিরা তপস্যার জোরে বেশ কিছু অস্ত্র পেয়েছিলেন। জলাস্ত্র, প্রভাস্ত্র, পবনাস্ত্র, বানরাস্ত্র, নন্দী অস্ত্র, অগ্নি অস্ত্র এবং ব্রহ্মাস্ত্র সহ মোট সাত ধরনের অস্ত্র পান তাঁরা। এই অস্ত্র ভালো কাজে ব্যবহারের বিষয়টি নিশ্চিত করতে তা রক্ষা করার দায়িত্ব নেন তাঁরা। যুগের পর যুগ কেটে যায়। তবে ওই মুনি ঋষিদের বংশধররা সেই অস্ত্রগুলি রক্ষা করে চলেছেন আজও। বর্তমান সময় এই ছবি যেন সেই যুগেই ফিরে যাওয়া তবে আধুনিকতার হাত ধরে।

এবার আসা যাক চরিত্র গুলিতে ছবিতে নার্গাজুন স্বল্প সময়ের জন্য উপস্থিত হলেও জাত চিনিয়েছেন। অমিতাভ বচ্চন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে। রণবীর কাপুর এই ছবিতে যথেষ্ট চেষ্টা করেছেন প্রতিটা মুহূর্তকে ম্যাজিক্যাল করে তোলার। তবে আলিয়া ও মৌনির চরিত্রটা আরেকটু লম্বা হলে ভালোলাগত। এই ছবিতে রণবীর কাপুরর উপর ফোকসটা যেন বড্ড বেশি।

এক কথায় Average / One Time Watched Movie বিস্তারিত নিম্নে।

No Spoiler / Spoiler Free Review

Movie Brahmāstra: Part One – Shiva

ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান – শিব হল একটি 2022 সালের ভারতীয় হিন্দি-ভাষার ফ্যান্টাসি অ্যাকশন-অ্যাডভেঞ্চার ফিল্ম যা অয়ন মুখার্জি রচিত এবং পরিচালনা করেছেন।

আরেকটা ইন্টারেস্টিং বিষয় হলো এই মুভি নাকি ১০ বছর ধরে প্লানিং করে বানানো হয়েছে🤦‍♂️

Release date: September 9, 2022

Music composed by: Pritam Chakraborty, Simon Franglen

Screenplay: Ayan Mukerji, Hussain Dalal

IMDB 4.8/10

PR 5/10

অভিনয়,,, 

1st শাহরুখ খানের অল্প সময়ের স্কিন প্লে/ক্যামিও চরিত্র টা অসাধারণ ছিলো, এস আর কে যতক্ষণ স্কিনে ছিলো পুরো 'ই জমে গিয়েছিলো কিন্তু এই ক্যামিও রুলে এস আর কে এর সংলাপ গুলো সম্পূর্ণ দূর্বল ছিলো। 

(এই ক্যামিও রুল সম্পর্কে বলা 'কে আমি কখনো স্পয়লার মনে করি না কেননা এগুলো অনেক আগে থেকেই গুগলেই সেট করা আছে এবং কম বেশী সবাই জানে)

2nd NAGAARJUN এর ও অল্প টাইম স্কিন প্লে তেমন একটা ভালো ভাবে জমিয়ে তুলতে পারেনি। কারণ হিসেবে স্কিপ্টের দুর্বলতা 'কে মনে করি আমি।

3rd MOUNI ROY ভিলেইন হিসেবে মুভিতে এই প্রথম কাজ এইটি তার, তাই সবার মনে ডাউট ছিলো এত বড় বড় স্টার দের সাথে সে কি নিজেকে ভিলেইন হিসেবে ফুটিয়ে তুলতে পারবে? 

এখন প্রশ্ন হচ্ছে সে নিজের দিক থেকে কতটুকু সফল?

উত্তর এত বেশী ভালো ও না, আবার এত বেশী খারাপ ও না মোটামুটি ভালো ছিলো 

তবে,,,,,,,,,,,,,,,,,,,, (এই কথাটি বলতে গেলে স্পয়লার হওয়ার সম্ভাবনা আছে)

4th BGM VFX MUSIC অনেক ভালো ছিলো।

5th স্কিন প্লে সেকেন্ড হাল্ফ এই ক্লাইমেক্স এর দিকে বিশেষ করে এত এত স্লো ছিলো যা সম্পূর্ণ বলার বাইরে এবং পুরো মুভিতে রণবীর আর আলিয়াকে অতিরিক্ত বেশী ফোকাসে রাখতে গিয়ে সেকেন্ড হাল্ফ এই স্কিন প্লে টা এত্ত স্লো + বোরিং ছিলো।🥱 

6th অমিতাভ বচ্চন এর কথা বললে উনার তেমন নতুন কিছু দেখতে পায় নি সেই আগের অভিনয়, সেই আগের এক্সপ্রেসন এক কথায় ইউনিক কিছুই বলার মতো / দেখার মতো ছিলো না।

7th ক্লাইমেক্স এর সময় টা স্কিন প্লে টেনে টেনে লম্বা করা হলেও ক্লাইমেক্স টি ভালোই ছিলো ব্যাক্তিগত ভাবে আমার কাছে ভালো লেগেছে।

8th বিগ বাজেট, প্রচার প্রচারণা, বড় বড় স্টার দের নিয়ে কাজ করার সাথে এই মুভির এই গল্পটি আমার কাছে একদম দুর্বল মনে হয়েছে।

9th মুভিটির নাম হলো brahmastra যা দ্ধারা বুঝা যায় হিন্দুদের একজন দেব এর একটি অ*স্ত্র শক্তি নিয়ে এই মুভি কিন্তু পুরো মুভিতে তো আমি বেশীরভাগ দেখতে পেয়েছি আলিয়া আর রণবীর এর ভালোবাসার শক্তি🥱

10th শেষ কথা এইটিই বলবো আপনার ইচ্ছে হলে আপনি দেখতে পারেন তবে অন্যকে দেখার জন্য সাজেস্ট করা থেকে বিরত থাকুন।

বলিউডের ক্ষেত্রে বেশীরভাগ সুপার পাওয়ার মুভি ফল্প যায় একটিও হয়তো এমনি হবে যা হবে দেখা যাবে। 

তবে বলিউড এর উচিৎ এসব সুপার পাওয়ার মুভি বাদ দিয়ে বাজেট কমিয়ে ভালো ভালো নিত্য নতুন ক্রা*ইম থ্রিল গল্প নিয়ে আসলে এইটাই বলিউডের জন্য বেস্ট হবে।

SAARE ASTRA KE DEVTA

                        "BRAHMASTRA"

#নো স্পয়লার

ইচ্ছা ছিল এইচডি প্রিন্টে দেখার বাট এক্সাইটমেন্ট বেশি ছিলাম সেজন্য হল প্রিন্টে দেখে নিলাম। কাহিনী নিয়ে তেমন কিছুই বলবো না, শুধু একটা কথা বলিউডকে এক নতুন রূপে দেখলাম,এক নতুন অভিজ্ঞতা হলো।মুভি রিলিজ হবার পর থেকে মিক্সড রিভিউ আসছে। কেউ বলছে ভালো আবার কেউ বলছে খারাপ।সেই পরিপ্রেক্ষিতে আজ মুভির পজিটিভ আর নেগেটিভ দিক তুলে ধরবো।

পজিটিভ

🔰 শাহরুখ খানের ক্যামিও এর কথা তো আমরা সবাই জানি।আসলে আমি ব্যক্তিগত ভাবে অনেক অপেক্ষায় ছিলাম এই ক্যামিও টার জন্য। একেবারে দূর্দান্ত ছিলো।

🔰 মুভির ভিএফএক্স ছিলো এক কথায় অসাধারণ।এইচডি প্রিন্টে এলে আবার দেখবো।

🔰 নাগার্জুনা,অমিভাভ বচ্চন,মৌনি রয় এরা যে যার জায়গা থেকে নিজেদের সেরাটা দিয়েছেন

🔰 মুভির অন্যতম টার্নিং পয়েন্ট হচ্ছে এর ক্লাইম্যাক্স।

🔰 মুভির বেশিরভাগ ক্যামেরা অ্যাঙ্গেল দারুন ছিলো।

🔰 সেকেন্ড পার্টের জন্য বেশ চমদপ্রদক সিন রয়েছে।

নেগেটিভ

🔰 প্রত্যেক মুভির মূল ভীত হচ্ছে রাইটিং আর, এক্ষেত্রে রাইটিং ছিলো দূর্বল।

🔰 শাহরুখ খানকে আরো ভালো ডায়লগ দেয়া উচিত ছিলো।

🔰 রানবীর-আলিয়া'র কেমিস্ট্রি সুন্দর ছিলো কিন্তু,তাদের এই লাভ স্টোরি টাকে চুইং গামের মতো টেনে অনেক লম্বা করা হয়েছে। এতোটা লম্বা করার দরকার ছিলো না। আরেকটু কম হলে পারফেক্ট ছিলো।

🔰 গল্পের মূল বিষয়টাতে ফোকাস কম ছিলো,আরো ভালোভাবে বিশ্লেষণ করতে পারতো।

🔰 মুভির সংলাপ আরো ভালো হওয়ার দরকার ছিলো।

এই ছিলো আমার মতামত। আমি ১০ এ ৭.৫ দিলাম।বরাবরের মতো আমি আবার বলবো এসব পজিটিভ, নেগেটিভ দিক বাদ দিয়ে এন্টারটেইনমেন্ট এর উদ্দেশ্য নিয়ে মুভিটা দেখুন। সময়টা নষ্ট হবেনা। হ্যাপি ওয়াচিং।

ভুল ক্রুটি ক্ষমাযোগ্য

Review No: 12

🎬| Brahmāstra : Part One - Shiva (2022)

Genre : Action, Adventure, Fantasy

Personal Rating : 🌟🌟🌟💫 [3.5]

#স্পয়লার_এলার্ট 

মুভির প্রথম হাফ এভারেজ ! বেশি লাভ স্টোরির দিকে নজর দিতে গিয়ে বোরিং বানিয়ে ফেলেছে ! তবে সেই প্রথম হাফের শুরু ২০ মিনিটে কিন্তু শাহরুখের ক্যামিও বেশ ভালো ছিলো !

সেকেন্ড হাফ বেশ ভালো, কিছু জায়গায় খাপ ছাড়া লাগলেও ! সেকেন্ড হাফে যে ভিজ্যুয়াল ট্রিট দিয়েছে সেটা নেক্সট লেভেলের ! লাস্ট ৩০ মিনিট তো গুজবাম্প সিনে ভরপুর একদম ! এন্ডিং ওয়ান অফ দ্যা বেস্ট ! Brahmastra : Part 2 - Dev এর সাথে বেশ সুন্দরভাবে কানেক্টেড করে এন্ডিং টেনেছে যেটা বেশ দারুন হয়েছে ! 

ভালো দিক :

* মুভির ভিজ্যুয়াল !

* অমিতাভ বচ্চন, রনবির কাপুর, মৌনি রায়, শাহরুখ খান এদের অভিনয় বেশ ভালো লেগেছে ! 

* গানগুলো বেশ ভালো লেগেছে ! সবচেয়ে ভালো লেগেছে দেবা দেবা গানটার অন্য আরেকটা ভার্সন ব্যাবহার করেছে মুভিতে সেটা দারুন লেগেছে ! এছাড়াও নতুন একটা গান ছিলো সেটাও দারুন লেগেছে ! কেসারিয়া এবং ড্যান্স কি ভুত এ দুটোও ভাল্লাগছে ! মিউজিকের দিক দিয়ে প্রিতম দা বেশ ভালোই কাজ করেছে ! 

* ব্যাকগ্রাউন্ড মিউজিক বেশ ভালো ! ' ওঁ নমঃ শিবা ' এই বিজিএমটা যখন আসে স্ক্রিনে বিলিভ মি স্ক্রিনে যাই চলুক অটোমেটিক গুজবাম্প চলে আসতেছিলো ! 

* সিনেম্যাটোগ্রাফি দারুন ! 

খারাপ দিক :

* মুভির স্টোরি টেলিং অতোটা জমেনি !

* আলিয়ার অভিনয় অতোটা ভালো হয়নি ! সে আরও চাইলে ভালো করতে পারতো ! আর নাগার্জুনার অভিনয় নিয়ে কি বলবো ওনার হিন্দি উচ্চারনই ঠিক হয়নি !

* স্ক্রিনপ্লে খুবই বাজে হয়েছে ! এক স্ক্রিন থেকে আরেক স্ক্রিন হুটহাট চলে আসতেছিলো ! অনেকসময় ভাবতে ছিলাম কিছু মিস করে গেছি নাকি ! 

* ডিরেকশন অতোটা জমেনি !

* ১০ বছরের যে পরিশ্রম অয়ন মূখার্জির তাতে মনে করি এইসব ভুল তার হওয়া উচিত ছিলোনা মোটেই !

শুধু VFX দিয়েই যে একটা ফিল্ম বানানো সম্ভব না,এই কথাটা ছবির নির্মাতা বোধহয় ভুলে গিয়েছেন।গল্প বলেও একটা উপাদান ছবি তৈরীতে বাধ্যতামূলক প্রয়োজনীয় উপকরণ হিসেবে ব্যবহৃত হয় তা আয়ান মুখার্জি ভুলে গেছেন। 

🎬Brahmastra :Part One Shiva (2022) 

[ No Spoiler ] 

একটা ফিল্ম নিয়ে যখন এক দশক ধরে রিসার্চ করা হয় তখন আপনার মনে সর্বপ্রথম কেমন অনুভুতি জাগে।নিশ্চয়ই খুবই চমৎকার এবং জাদুকরী কিছু একটা হবে হয়তো। 

যেহেতু এই ফিল্মের সবকিছুই আর্টিফিশিয়াল নমুনায় তৈরী সেহেতু আয়ান মুখার্জি স্টোরির কথা ভুলেই গেছেন।না আছে কোনও ভাল গল্প না আছে কোন ধারাবাহিকতা।জগাখিচুড়ি বললেও ভুল হবে না। 

ফিল্মের আরও একটা নেগেটিভ দিক রনবীর কাপুর নিজেই।কোথায় চক্লেট বয় রোল আর কোথায় ব্রম্মাস্ত্র।এই ফিল্মেও রনবীর বোধহয় রোম্যান্স আর ফ্লার্টিং করবে মনে হচ্ছিলো। 

আলিয়া ভাট ফেইক এক্সপ্রেশন দিয়ে ছবির আকর্ষণ নষ্ট করে দিয়েছে।অভারঅল অবস্থা খুবই শোচনীয়। 

মণী রয় ও নাগার্জুনা তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছেন।

অমিতাভ বচ্চন বরবার এর মতই অভিনয় করেছেন। 

সবশেষে SRK যার জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছিল নির্মাতা সবার সাথে মজা নিলো নাকি প্রশ্নের বিষয়।স্ক্রিন টাইম একদম নেই বললেই চলে,যাও ছিল খুবই কম এবং এই ফিল্মে তার চরিত্রের অবদান খুবই সীমাবদ্ধ। 

অভারঅল আমাকে খুবই আশাহত করেছে। 

Personal Rating: 2/10⭐

‘ব্রক্ষ্মাস্ত্র’ চলচ্চিত্র নিয়ে বেশ মত বিরোধ দেখছি। হবাটাও স্বাভাবিক। বলিউডের অবস্থা এখন সুবিধের নয়। ‘ব্রক্ষ্মাস্ত্র’ চলচ্চিত্রটি দেখবার পর আমি হিন্দু ধর্ম অবলম্বনকারীদের নিকট প্রশ্ন করতে চাইছি, আপনাদের ধর্মের মাইথোলজি অনুসারে অসুর এবং অস্ত্ররক্ষীদের গল্পকে আপনারা কিভাবে বা কোন প্রেক্ষাপটে দেখবার আগ্রহ প্রকাশ করছেন? কেনো না আপনারদের মাইথোলজি অনুসারে গল্পের প্রেক্ষাপট মোটেও দুর্বল নয়। অস্ত্রের আবির্ভাব, জনপ্রিয় চরিত্রদের মৃত্যু ঘটানো সর্বপরী আয়ান মুখার্জী প্রেক্ষাপট বেশ গ্রহণযোগ্য ভাবেই সাঁজিয়েছে। প্রতিটি দৃশ্যে রোমাঞ্চকতা সৃষ্টি করবার যথেষ্ট চেষ্টা করেছে। চলচ্চিত্রটিতে এই বিষয়টিও দেখিয়েছে যে ভারতীয় সমাজ ব্যবস্থা অনুসারে একজন সাধারণ জীবন অতিবাহিত করা ব্যক্তির মাঝে যখন অসীম ক্ষমতা জাগ্রত হয় তখন তার পদক্ষেপই বা কি হতে পারে! 

তাছাড়া প্রেমের বিষয় নিয়েও অনেক মাথা ব্যথা দেখছি। তো ভাই একজন টিপিকেল ভারতীয় যুবক যে ১০ টা ছেলের মত সাধারণ জীবন অতিবাহিত করবার জন্য ভাবছে, যদিও সে অনাথ তবুও সে প্রেম ভালোবাসা বা বিয়ে নিয়ে ভাববে না? 

আর তাছাড়া সম্পুর্ণ চলচ্চিত্রটিতে ভালোবাসার ক্ষমতা দ্বারা অন্ধকার নাশ করবার বিষয়টি দেখিয়েছে। কোন ধরণের ভালোবাসা দ্বারা? মানব ভালোবাসা অর্থাৎ অন্তরে লুকায়িত সত্ত্বা দ্বারা। 

আপনি হিন্দু মাইথোলজি গল্প হতে আর কি আশা করছেন? বা আপনার ধারণা মতে গল্পকে কিভাবে সাঁজানো উত্তম? গল্প লিখিত হয়েছে হিন্দু ধর্মাবলীদের অস্ত্র এবং সেই অস্ত্র রক্ষাকারী যোদ্ধাদের কেন্দ্র করে। 

কিছু সমালোচকরা চলচ্চিত্র না দেখেই চলচ্চিত্রকে অখাদ্য বলছে! কিছু সমালোচক প্রেক্ষাপট উল্লেখ করতে পারছে না তবুও রিভিউ করছে!  

১১ বছর পরিশ্রম করে ভারতীয় হিন্দু মাইথোলজিকে কেন্দ্র করে যেখানে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে সেথায় আপনি এভেঞ্জারস এর মত প্রেক্ষাপট কিভাবে আশা করছেন? না মানে ২৪ হাজার দর্শক রেটিং দিয়েছে আইএমডিবি তে সেথায় ভারতীয়রা গড়ে দিয়েছে রেটিং ৪.৮!!! 

এবার বিষয়টি নিশ্চিত হবা গেছে চলচ্চিত্র যেমন হোক বয়কট ট্রেন্ডের মাধ্যমে বলিউড ইন্ডাস্ট্রি বন্ধ করবার চেষ্টা করছে নিজ দেশের মানুষেরা। সেথায় আমাদের মত ভিনদেশী মানুষদের আর কি মন্তব্য করবার আছে।  

বিদ্র: আপনি চলচ্চিত্রটি দেখুন, হিন্দু মাইথোলজি এবং প্রেক্ষাপট বিবেচনায় রেখে চলচ্চিত্রটি যাচাই করুন। ভারতীয় সংস্কৃতি অনুসারে চলচ্চিত্রটি নির্মিত। আমেরিকান বা ব্রিটিশ সংস্কৃতি খুঁজবার মাইনে নেই।

Brahmastra: Part One 1 – Shiva (2022) Full Movie Review | Alia Bhatt, Ranbir Kapoor, SRK, Amitabh Bachchan, Nagarjuna Akkineni, Mouni Roy New Movie


Movie Name: Brahmāstra: Part One – Shiva

Personal Rating: 7.5/10

# No Spoiler 

এই মুভি দেখার আগে অনেকগুলি নেগেটিভ রিভিউ দেখছিলাম এইটা নিয়ে। মুভি আমার কাছে এভারেজও লাগে নাই, আবার এক্সট্রা অডিনারিও মনে হয় নাই এর মধ্যে খানেই ছিল মুভিটা।

মুভির ১ম হাফ এ প্রথম ১৫ মিনিট যেই ইনটেনসিটি টা তৈরি করে, ফাউল একটা ড্যান্স নাম্বার এসে ওইটা কে নষ্ট করে। এর পরে আবার স্টোরিটা যখন Nandi Astra এর কাহিনী দিয়ে একটা ফ্লোতে যায়, আরেকটা গান এসে সেইটা আবার নষ্ট করে 🤦🏾‍♂️

আর বিরক্তিকর রোমান্টিক সিনতো আছেই ১ম হাফ এ । আমার কাছে নেগেটিভ বলতে এই দুইটা গান অ্যাড করে আর আলিয়া এর ১ম হাফ এ অভিনয়ই লেগেছে।

মুভির ২য় হাফ অনেকের কাছে স্লো মনে হলেও আমার কাছে ঠিকই মনে হইছে। ২য় এ স্টোরি টা ধীরে ধীরে সব অস্ত্র এর স্টোরি এক্সপ্লেইন করে শেষের দিকে পারফেক্ট ফ্লোতে গিয়ে শেষ হইছে। এই মুভির ২য় পার্ট এর জন্য ভালো স্টোরি বিল্ডআপ করে গেছে ফার্স্ট হাফ। 

আর এই মুভির সাথে একমাত্র দেবা দেবা গানটাই মানাইছে, আর বাকি গানগুলো অযথা অ্যাড করছে বলেই মনে হইছে। 

১ বার দেখায় জন্য অবশ্যই ভালো মুভি। দেখলে এনজয়ই করবেন (যদি ফার্স্ট হাফ এর ২ টা গান সহ্য করে ফেলতে পারেন 🤦🏾‍♂️)

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.